কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ? Gmail account খোলার নিয়মা বলি।

কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?

কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ? Gmail account খোলার নিয়মা বলি।  জিমেইল একাউন্ট আজকের দিনের খুব একটি গুরুত্ব পূর্ণ বিষয়-বস্তু যেটা ছাড়া ইন্টেরনেটের কোনো কাজ করা সম্ভবনা। 

একটি জিমেইল একাউন্ট থেকে থাকা আজকের দিনে খুব গুরুত্বপূর্ণও বটে তাছাড়াও আপনার এন্ড্রোয়েড ফোনে এটা ছাড়া আপনি কোনো কিছু একটি এন্ড্রোয়েড এপপ্স ব্যবহার করতে পারবেন না।

কথা-বার্তা বলার জন্য যতোই আমরা ফোন বা SMS  কোনো তবুও প্রচুর লোক ইমেইল বা জিমেইল কে প্রধনাও বেশিই দেন, একটি স্ট্যান্ডার্ড মোডও বলতে পারেন কথা বলার, কারণ আজ যেভাবে হ্যাকিং করা হচ্ছে জিমেইল হচ্ছে একটি উপযুক্ত সমাধান।

ইমেইল বা জিমেইল শুধু কথা বলার জন্য না তার থেকেও বেশিই এটা কাজ করে যেমন প্রাইভেট ডকুমেন্টস বা ভিডিও বা ফোটো ইত্যাদি আপনি প্রেরণ করতে পাবেন না নিতে পারবেন কারোর থেকে।


অনেকেই আছেন যারা জানেন না ইমেইল বা জিমেইল এর পার্থক্য তাহলে বলি ইমেইল একটি মাধ্যম কথা বা প্রাইভেট ডকুমেন্টস বা ভিডিও বা ফোটো ইত্যাদি পাঠানের জন্য সেখানে জিমেইল হচ্ছে গুগলের একটি সয়ংক্রিয় মাধ্যম যেখান আপনি ইমেইলের পাশাপাশি আপনার এন্ড্রোইড ফোনে সমান ভাবে কাজে লাগাতে পারবেন তাই যারা এখনো খুঁজছেন google account কিভাবে বানাবো তাদের জন্য এই প্রতিবেদনটি।


কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ? Gmail account খোলার নিয়মা বলি।

স্টেপ ১ [কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?]

প্রথমেই যেটা করবেন আপনার ল্যাপটপ বা কম্পিউটার বা ফোন যেখান আপনি আছেন সেখানের WEB BROWSER ওপেন করুন তার পর জিমেইল খুলেনিন প্রথমেই দেখতে পাবেন CREATE AN ACCOUNT ওখানেই ক্লিক করলে আপনি পরের পেজ অর্থাৎ দ্বিতীয় পেজে চলে আসবেন।


কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?





স্টেপ ২

ফার্স্ট নামের জায়গায় আপনার নামদিন এবং দৃতীয় নাম বা লাস্ট নামের জায়গায় আপনার টাইটেল দিন USERNAME এর ওখানে আপনি আপনার জিমেইল ID দিতে হবে পছন্দের আমি দিয়েছি আপনারা দেখতে পাচ্ছেন এটার পর পাসওয়ার্ড এ চলে আসুন ওখানে আপনার পছন্দ মতো একটি ভালো মানের শক্ত পাসওয়ার্ড দিন তার পর নেস্ট করে পরের পেজে চলে আসবেন।

কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?

আরো পড়ুন - পডকাস্ট কি ? [PODCAST BANGLA]






স্টেপ - ৩ [ Gmail account খোলার নিয়মা বলি ]

এখানে আপনাকে আপনার সঠিক নম্বর ও কান্ট্রি কোড দিয়ে ভেরিফাই করতে হবে তার আগে আপনি এটা কমপ্লিট করতে পারবেন না।

নম্বর দেবার পর আপনার মোবাইল আসা কোডটি আপনাকে বসাতে হবে এবং নেস্ট করুন তার পর পরের পেজে চলে আসবেন।



কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?

আরো পড়ুন -৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প। [7 Best Adsense Alternative In Bangla]






স্টেপ ৪

এখনো আর ফোন দেবার প্রয়োজন নেই আগের দেওয়া ফোন নম্বরটি নিযেথেকেই চলে আসবে ,আপনার দরকার একটি রিকোভারি ইমেইল এখানে আপনি আপনার বন্ধুর ইমেইল ব্যবহার কোনো পারবেন তার পর আপনার বয়স দিন এবং জেন্ডার দিন এবং নেস্ট করুন পরের পেজে আসার জন্য।


কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?






স্টেপ ৫

এখানে আপনি Yes,I'm  in করে দিন যদি আপনি ছবিতে দেখা সমস্ত সুযোগগুলো ব্যবহার করতে চান যদি না চান তাহলে skip করে বেরিয়ে যেতে পারেন, তাছাড়াও আপনি Back করে আগের পেজে ফিরত যেতে পারেন।

কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?

আরো পড়ুন -কীওয়ার্ড রিসার্চ কি ও কিভাবে কিওয়ার্ড রিসার্চ করবেন ?[পর্ব -3] What Is Keyword Research In Bangla.





স্টেপ ৬

এই স্টেজে গুগল এর কিছু নিজস্ব প্রাইভেসী এবং টার্মস আছে যদি আপনি পড়তে চান তাহলে পড়তে পারেন এবং agree করে নেস্ট পেজ মানে আপনার জিমেইলটি ব্যবহার করুন।

কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয় ?

আরো পড়ুন - আমাজন এফিলিয়েট মার্কেটিং এর সেরা ৫টি বিকল্প।[Affiliate Marketing Bangla]



.


স্টেপ ৭

আপনার জিমেইল একাউন্ট রেডি এখন আপনি এটা ব্যবহার করতে পারেন এবং যেকোনো কাজেই ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন - নিশ কি ? :What Is Niche In Bangla.


কিভাবে জিমেইল একাউন্ট খোলা হয়


Load comments