৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প। [7 Best Adsense Alternative In Bangla]

৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প


গুগল এডসেন্স এর বিকল্প, [7 Best Adsense Alternative In Bangla] বলতে প্রথমে আমাদের এই প্রশ্নটি আসে এডসেন্সের কি কিছু সেরা বিকল্প আছে যেটা আমরা ব্যবহার করতে পারি আমাদের ব্লগে এড শো করানোর জন্য কারণ আমরা জানি গুগল সব থেকে বেস্ট যেখানে কোনো প্রশ্ন আসে না অবিশ্বাসের কিন্তু বিগত কিছু বছর গুগল যেভাবে ব্লগে এডসেন্স অনুমোদন দেওয়া বন্ধ করেছে তাতেও অবশ্যই ভাবার বিষয় যে যে সহজে আপনার ব্লগ এডসেন্সের অনুমোদন পাবে কি না।

কারণ, যারা নতুন ব্লগার তারা এই এডসেন্সের অনুমোদন পাওয়া নিয়ে খুব সমস্যা হয় এবং কখনো আপনাকে বছর পর্যন্ত ওয়েট করতে হয় এডসেন্সের অনুমোদন পাবার জন্য কিন্তু চিন্তা করবেন না এডসেন্স শুধুমাত্র একটি পছন্দ হতে পারে না বা আপনার ইনকাম বন্ধ করতে পারে না তাই আজকে আমি এমন বেস্ট কিছু এড নেটওয়ার্ক আর ব্যাপারে বলবো যেগুলি এডসেন্সের মতোই ভালো এবং বিশ্বস্ত।

অনেক সময় আবার দেখা যায় গুগল এডসেন্সের সঙ্গে অনেক ব্লগার অন্য এড নেটওয়ার্ক ব্যবহার করতে চান কিছু বেশি ইনকামের আসায় বা ইনকাম মাধ্যম টিকে ছড়িয়ে দেবার জন্য যদি একটি এড নেটওয়ার্ক রিজেক্ট হয় তাহলে ওপর টি আপনাকে সহজ করবে।

 

 ৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প। [7 Best Adsense Alternative In Bangla]


Media.net [৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প।]

৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প

আপনারা জেনে চমকে যাবেন এমন একটি এড নেটওয়ার্ক আছে যেটি এডসেন্সের থেকো বড়ো যেটি চালায় Yahoo এবং BING দুজনে এবং এডসেন্সের একটি কড়া প্রতিদ্বন্ধিও বটে যেটি সমগ্র পৃথিবীর ব্লগারা ব্যবহার করে থাকেন তাদের ব্লগ বা ওয়েবসাইটের জন্য।

এটা নিজের কিছু নিয়ম কানুন আছে যেমন টা এডসেন্সের মতোই সঙ্গেও আর এখানে আপনি সব রকমের এড পেতে পড়ুন যেমন ব্যানার্স এড ,কনটেক্সটটুয়াল এড বা নেটিভ এড যার মিনিমাম পেমেন্ট $১০০ আপনি সেই টাকা পেপ্যাল বা ব্যাঙ্ক টান্সফার এর মাধ্যমে তুলতে পারবেন।

আপনি যতোটা  ইনকামের সুযোগ পেয়ে থাকেন ততো টাই এখানে পেতে পারবেন একবার অনুমোদন পাবার পর যেটার জন সময় নেয় ২ দিন।

সব থেকে সুবিধা আপনি পেতে পারেন যদি কোনো উজারস আপনার ব্লগে আসে বিং বা ইয়াহু তাহলে তাদের ডাটা অনুযায়ী আপনাকে সাি রকমের কনটেক্সটটুয়াল এড দেখানো হবে যেটাই জন আপনার রেভিনিউ বাড়বে এবং কখনো আপনার কনটেন্ট অনুযায়ী এড দেখানো হয়ে থাকে



Infolinks [7 Best Adsense Alternative In Bangla]

৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প
ইনফলিংকস একটি ওয়ার্ল্ড ওয়াইড এড নেটওয়ার্ক যেটা এডসেন্সের মতোই কাজ করে থাকে আপনি সহজেই কাস্টমাইজ করতে পারবেন এবং একবার অনুমোদন পাবার এড লাগালেই ইনফোলিংকস সব কিছু নিজে থেকেই কাজ করে যেটার মিনিমাম পেমেন্ট $৫০ এবং আপনি পেপাল ব্যবহার করে আপনার উপার্জিত পয়সা তুলতে পারবেন।

ইনফোলিংকস  সর্বমোট ১২৮ টি দেশের ১ লক্ষের ও বেশি ব্লগে তাদের এড দেখায় যেখানে আপনার ব্লগে ট্রাফিক যদি কম থাকে তাহলে আপনি ভালো পরিমান পয়সা ইনকাম করতে পারবেন।

কিন্তু যদি আপনার ট্রাফিক সব থেকে বেশি আমেরিকা বা ইংল্যান্ড থেকে বা পশ্চিমি দেশ থেকে হয় তাহলে আপনার CPM খুব ভালো মানের পাবেন।




RevContent [৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প।]

৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প

রিভকনটেন্ট একটি ভালো অপসন হতে পারে যদি আপনি একটি সমান এডসেন্সের সমতুল্য এডস নেটওয়ার্ক খুঁজছেন যেটা ভালো কাজ করে ইংলিশ লেখা ব্লগের উপর কিন্তু বাংলা ব্লগে এটা অনুমোদন দেয় না এডস দেখার নর জন্য।


রিভকনটেন্ট এর মিনিমাম পে আউট $৫০ যেটার জন্য আপনার বেশি ট্রাফিকের প্রয়োজন এবং সব থেকে ভালো যেটা এদের সিপিসি খুব ভালো মানের দেয় যদি আপনার ব্লগর টার্গেটেড ট্রাফিক হয় আমেরিকা থেকে।

রেভ কন্টেন্টের এড গুলি সব থেকে ভালো মানের  দেখতে কতকটা রিলেটেড আর্টিকেলের মতো এবং তারা কোয়ান্টিটি থেকেও কোয়ালিটির উপর বেশি নজর রাখে যখন আপনি এডস আপনার ব্লগে ব্যবহার করবেন কোনো রকমের লুক বা স্পিড কিছুই আপনাকে কম্প্রোমাইস করতে হবে না এই এড নেটওয়ার্ক টির জন্য।




এটি সম্পূর্ণ আলাদা একটি এডস নেটওয়ার্ক যেটি কন্টেটেক্সচুয়াল না এডসেন্সের মতো যখন কোনো ব্যাক্তি নির্দিষ্ট কিছু সার্চ করার পর আপনার ব্লগে আশে এবং গুগলের সেই অনুযায়ী উজারস কে এড শো করে।

কিন্তু এই বাইসেলএডস সামান্য অন্য পদ্ধতি তে কাজ করে  যদি আপনার ব্লগের মান্থলি কোনো জায়গা যেমন হেডার বা ফুটার বা মিডল যে কোনো জায়গায় ইম্প্রেশন ১০০,০০০ ওপর হয় তাহলে আপনি এই জায়গা টি একটি নির্দিষ্ট পয়সার জন্য যেমন $৩০০ বা  $৫০০ ডলারে বিক্রি করতে পারেন।




ylliX

৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প

yllix নামটা শুনে কেমন লাগলেও কিন্তু কোম্পানিটি একটি Brand-able কোম্পানি যেটা আপনাকে সাহায্য করবে আরো ভালো মনিটাইজ করতে আপনার ব্লগ এডসেন্সের থেকেও।

তাদের পলিসি এটা গ্যারেন্টি দেয় ১০০% ফিট আপনার বা পৃথিবীর যেকোনো  ব্লগের জন্য যেটাই আপনি অনেক রকমের এড অপসন পাবেন যেমন CPM, CPC, এবং CPA ইত্যাদি।

সব থেকে ভালো যেটি এটা $১ পর্যন্ত পে আউট দেয় এবং তাও আবার প্ৰত্যেক দিন যেটা আপনার জন খুব ভালো যদি আপনার প্ৰত্যেক দিন পে আউট নিতে পারবেন।

yllix আপনি পপ এড তৈরি করে আপনার ব্লগে লাগিয়ে আরো বেশি ইনকাম করতে পারবেন যেটা আপনার জন আরো বেশি ইমকাম এনে দিতে সক্ষম।


PropellerAds

৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প

প্রপ্ৰলোর এডসও একটি এডসেন্সের বেস্ট অল্টারনেটিভ তাছাড়া বিভিন্ন ধরণের এড আপনি এখানে পাবেন যদি আপনি রিজেক্ট হন গুগল এডসসেন্সর থেকে এটি আপনি অগ্গ্রেসিভ ভাবে ব্যবহার করতে পারেন কিন্তু যেটা উচিত নয় ব্লগের জন।

 প্রপ্ৰলোর এডসও গুগলের থেকেও সহজ বলতে পারেন এবং আপনি সহজে ম্যান নির্ধারণ করতে পারবেন কোন ধরণের এড শো করুক যেমন নেটিভ ব্যানার এডসর মধ্যেই কনটেক্সটটুয়াল এড শো করে আপনার রিলেটেড কনটেন্ট অনুযায়ী।

প্রপ্ৰলোর এডস এর  AI ইউসার অনুযায়ী খুব রিলেভেন্ট এড শো করে বেশি সিপিসি যুক্ত তাছাড়া এখানে মিনিমাম রাশি দেওয়া হো $২৫ পর্যন্ত যেটা আপনি পেপল বা ব্যাঙ্ক টান্সফার মাধমে তুলতে পারবেন। 




Taboola

৭টি গুগল এডসেন্স এর সেরা বিকল্প

অনেক সময় আপনি এটা দেখে ছেন কোনো ব্লগে এটা খুব কার্য করি যদি আপনার ব্লগে প্রচুর ট্রাফিক থাকে তখনি এটা এডসেন্সের থেকেও ভালো কাজ করে বেশির ভাগ নিউস সাইট গুলি এই এডস টি বেশি ব্যবহার করে থাকে কারণ তাদের প্রচুর ট্রাফিক আসে নিউস কনটেন্ট পড়ার জন্য।

কিন্তু এটার DRAWBACK একটাই এখানে নরমাল আর্টিকেলে যেমন সাধরণ আর্টিকেল লিখলে আপনার আয় খুব কম হয় তাই যারা ক্লিক বেইট ওয়েবসাইট চালায় তাদের জন্য এটা খুব কার্য কারী, যেমন : রোগা হন মাত্র ৩০ দিনে ইত্যাদি।

তাছাড়া এখানে মান্থলি ৫০০,০০০ ট্রাফিক প্রয়োজন তখনি আপনি এই প্লাটফ্রমের থেকে অনুমোদন পাবেন আপনার ব্লগে এড শো করার জন্য।


Load comments