ইউটিউব 2020 নতুন আপডেট কি প্রভাব ফেলতে চলেছে ক্রিয়েটরদের উপার্জন।

ইউটউবর পয়সা ইনকাম
ইউটিউবর অনেক আপডেট আসে আর যাই কিন্তু এই ইউটিউবর একটি নতুন আপডেট যেটি হতে চলেছে আগামী 2020 জানুয়ারি থেকে যেটি ভিডিও ক্রিয়েটর দের খুবই চিন্তার একটি বিষয় কারণ ইউটউব পয়সা ইনকাম প্রভাব পড়তে চলেছে

কারণ কিছু বিষয়ে ভিডিও যে গুলি জড়িয়ে আছে children content হতে পারে একটি নতুন আশঙ্কা যে তাদের উপার্জনে আঘাত লাগতো পারে।


 (US-FTC) us federal trade Commission খুবই চিন্তিত ইউটউবর এই নিয়ম অনুযায়ী (COPPA) children online Privacy protection act,


এছাড়াও আরো অনেক আপডেট আসতে চলেছে তবে এটার উপার্জন কমার কারণ আমরা জেনেনি আসুন।


2020 ইউটউবর নতুন নিয়ম অনুযায়ী বাচ্ছদের জন্য তৈরি যেকোনো ধরণের ভিডিওতে ইউটউব আর পার্সোনাল এডস দেখাবে না (COPPA) নিয়ম অনুযায়ী কারণ আমেরিকান ফেডারেল ট্রেড কমিশন এটার এর পারমিসন দিচ্ছে না।

আরও পড়ুন- এফিলিয়েট মার্কেটিং কি ? এফিলিয়েট মার্কেটিং a to z গাইড।

কোম্পানির সমস্ত ভিডিও ক্রিয়েটর দের জানিয়েছে যে তাদের ইনকাম পড়তে পারে।

আরও জানানো হয়েছে  যদি এটা পুরোপুরি শুরু হলে ইউটউব আর ভিডিও অনুযায়ী এডস দেখাবে না পরিবর্তে তারা ইউসার ডাটা অনুযায়ী এডস আনবে।


এটার জন্যই ইউটউব ক্রিয়েটরদের মধ্যে এটু চিন্তিত হয়েচেন কারণ ইউটউব কিভাবে তাদের ভিডিও গুলিকে নির্ধারণ করবে কোনটি বাচ্ছাদের আর কোনটি বাচ্চাদের না। তবে ইউটউব জানাচ্ছেন ক্রিয়েটররা তদের ভিডিওর ইন্ডিকেট করতে পারেন কোনটি বাচ্ছাদের ও বাচ্চাদের না তাদের মেশিন লার্নিং উপায়ে ভিডিও গুলিকে নির্ধারণ করার চেষ্টা চালাবেন।


ক্রিয়েটর রা আরো জানাচ্ছেন তাদের অনেক ভিডিও যেগুলি teenager জন্য তৈরি এগুলিকে ইউটউব আলগরিথম বাচ্ছাদের বলে মনে করতে পারে তখন তাদের ইনকাম কমতে পারে কিন্তু সেই ভিডিও গুলি আসলে বাচ্ছাদের না


ইউটউবর বিবৃতি অনুযায়ী যেগুলি তারা বাচ্ছাদের বলে মনে করবে।

* যেখানে বাচ্ছাদের ক্যারেক্টার ও বাচ্ছাদের ব্যবহার করা হচ্ছে।

*পপুলার কিছু প্রোগ্রাম ও অ্যানিমেশন ক্যারেক্টার।


*খেলা-নাটক তাছাড়া গল্প ও বাচ্ছাদের খেলনা ব্যবহার করা হচ্ছে।

*এমন কিছু সাধারণ বাচ্ছাদের খেলা যেখানে বাচ্ছারা খুব বেশি যুক্ত হচ্ছে।

*পপুলার বাচ্চাদের গান, কবিতা ও ছড়া ইত্যাদি।


তাছাড়া কোনগুলি বাচ্ছাদের কনটেন্ট?


ইউটউবএ অনেক চেনেল আছে যেগুলি বাচ্ছারা সঙ্গে টিনএজারাও দেখেন যেমন ফোর্টনাইট ও মাইনক্র্যাফট অসংখক তাহেল তদের ইনকাম কমতে পারে। তাহলে এটার মানে  ইউটউব এদের ভিডিওতে আর পার্সোনাল এডস আনবে না, তার প্রতি উত্তরে ইউটউব জানান তারা জানেননা যতক্ষন না নতুন নিয়ম চালু হচ্ছে।


তাছাড়া ভিডিও ক্রিয়েটরদের জানানো হয়েছে তারা যেনো এই বাচ্ছাদের কনটেন্ট নিয়ে FTC কে একটি কমপ্লেইন সাবমিট করে যদি তাদের কোনো এই রকমের ভিডিও থাকে।


-----------------------------------------------------------------

যদি ভালো লাগে আর্টিকেলটি তাহলে শেয়ার ও কমেন্ট করুন আপনার পার্সোনাল মতামত জানান আমাদের কমেন্ট বাক্সসে।




Load comments